ব্লগারে ব্লগিং শুরু

আগের পর্বগুলোতে আমরা দেখেছি ব্লগিং শুরুর প্রাথমিক ধাপগুলো। আজ দেখবো বাকী অংশ।

এবার এই পেজ থেকে একটি পছন্দের টেমপ্লেট পছন্দ করুন। স্ক্রল করে নিচে গিয়ে আরও নতুন নতুন ডিজাইন থেকে পছন্দ করুন এবং Continue Button এ প্রেস করুন। এবার আপনি চলে আসবেন আর এক নতুন পেজে (নিচের ছবির মত) । এখানে লেখা থাকবে Your blog has been created!


উপরের ছবিটির মত একটি পৃষ্ঠা আসার অর্থ হল আপনার ব্লগ তৈরি সম্পূর্ণ হয়ে গেছে। এখানে লেখা থাকবে

We've just created a blog for you. You can now add your posts to it, create your personal profile, or customize how your blog looks.

Start blogging
START BLOGGING বাটনে ক্লিক করলেই আপনি আপনার ব্লগের প্রথম পোস্ট করার জায়গায় চলে যাবেন।

এখানে [1] নং ঘরে একটি হেডিং দিয়ে [2] নং ফাঁকা ঘরে কিছু লিখুন। আপনার বক্তব্য, চিন্তা-ভাবনা, গল্প, কবিতা, উপন্যাস, প্রবন্ধ, রাজনৈতিক, সামাজিক ধারণা যা খুশি। এরপর নিচের দিকে বাম পাশের Publish Post বাটনে ক্লিক করুন।
লেখা আছে Your Blog Post Published Successfully! আপনার লেখা সফলভাবে অনলাইনে (Online) প্রকাশিত (Published) হয়েছে। এবার View Blog বাটনে প্রেস করে আপনার প্রকাশিত লেখাটি (Post) ব্রাউজারে (Browser) দেখুন।
 

পাঠকের প্রতিক্রিয়া

কিছু কথা

সফটওয়ার ও ওয়েবওয়ারের বিভিন্ন টিপ্‌স, টিউটোরিয়াল, হ্যাক্‌স, টেমপ্লেট বা থিম্‌স ইত্যাদি নিয়েই আমি ব্লগ লিখছি। আমার প্রধান আগ্রহ ব্লগিং টিপস। এছাড়াও প্রযুক্তির বিচিত্র বিষয় নিয়ে মত বিনিময়, সমস্যা ও তার সমাধান এবং আলোচনা করার জন্য এই ব্লগ খুলেছি। আশা করি আপনি নিরাশ হবেন না। এই ব্লগের সব লেখাগুলো যেকোন মিডিয়ায় এই লাইসেন্সের আওতায় প্রকাশ করতে পারবেন। বিস্তারিত পড়ুন....

Search This Blog

© 2009-2014 Bangla Hacks | Design by: Bangla Hacks. Powered by: Blogger